ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েটদের ২ বছরে ৩ ধাপে এমবিএ অধ্যয়নের সুযোগ

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং গ্র্যাজুয়েটদের ২ বছরে ৩ ধাপে এমবিএ অধ্যয়নের সুযোগ।

মহোদয় দেশের বৃহত্তম পেশাজীবী সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) কেনিকের পক্ষে আপনাকে সালাম ও শুভেচ্ছা জানাচ্ছি। বর্তমান উন্নত প্রযুক্তির যুগে সংগত কারণেই দেশের সকল উন্নয়ন, উৎপাদন, ব্যবসা-বাণিজ্য-মিল-কলকারখানার বেশির ভাগ তথা প্রায় ৮০ ভাগ কর্মকা- ও কর্মক্ষেত্রই কোন না কোনভাবে আধুনিক প্রযুক্তিনির্ভর।


এই সকল কর্মকা- ও কর্মক্ষেত্রের প্রাথমিক সুপারভিশনের দায়িত্ব পালন করে ডিপ্লোমাইঞ্জিনিয়ারগণ। জাতীয় উন্নয়ন-উৎপাদন কর্মকা-সহ ইঞ্জিনিয়ারিং সার্ভিসের ৮০ ভাগ কর্মব্যবস্থায় পরিচালন ও রক্ষণাবেক্ষণে ডিপ্লোমা প্রকৌশলীগণ ওতপ্রোতভাবে সম্পৃক্ত। আইডিইবি’র সদস্য প্রকৌশলীদেরকে ইঞ্জিনিয়ারিং কর্মক্ষেত্রের দায়ীত্ব পালন করতে গিয়ে কিছু প্রশাসনিক ব্যবস্থাপনা, আর্থিক ব্যবস্থাপনা ও ব্যবসা সংক্রান্ত বিষয় জ্ঞানের প্রয়োজনীয়তা রয়েছে। এছাড়া যেসব সদস্য প্রকৌশলী উদ্যোক্তা হিসেবে এবং ব্যবসা ও আর্থিক ব্যবস্থাপনা প্রতিষ্ঠানে বৃহত্তর কর্মক্ষেত্র সৃষ্টির জন্য আগ্রহী হবে আইডিইবি তাদের সহযোগীতা দেয়ার তাগিদ অনুভব করছে।

তাই দেশের বৃহত্তর স্বার্থ বিবেচনায় প্রকৌশলীদের ব্যবসা প্রশাসন বিষয়ে জ্ঞান ও দক্ষতা বৃদ্ধির (Enhance)প্রয়োজনে আইডিইবি ও BAC International, Dhaka এর উদ্যোগে বিটিইসি (বিজনেস এন্ড টেকনিক্যাল এডুকেশন কাউন্সিল), EDEXCEL, UK এবং ইংল্যান্ডের ডারবি বিশ্ববিদ্যালয়ের সহায়তায় ২ বছরে ৩ ধাপে (ক) Diploma in Strategic Management and Leadership (39 Credite) (খ) Extended Diploma in Strategic Management and Leadership (120 Credite) (গ) MBA (120 Credite) অধ্যয়নের ব্যবস্থা করা হয়েছে। আইডিইবি ভবনে শুক্র ও শনিবার বা সুবিধামত অন্যান্য দিনে সান্ধ্যকালীন সময়ে (৬:৩০-৯:৩০) ক্লাস সমূহ পরিচালিত হবে। প্রতি ৩ মাসে এক সেমিস্টার পদ্ধতিতে আগামি ০১ সেপ্টেম্বর ২০১৫ তে ক্লাস আরম্ভ করার প্রাথমিক সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এতে সম্ভাব্য খরচ হবে সর্বমোট জনপ্রতি কম/বেশি ২.৫০ লক্ষ টাকা। আপনার জেলা/উপজেলা ও সার্ভিস এসোসিয়েশনে MBA অধ্যয়নে আগ্রহী ডিপ্লোমা প্রকৌশলীদের নামের তালিকা সংযুক্ত ছক অনুযায়ী আগামি ৩০ জুলাই’১৫ এর মধ্যে প্রেরণের অনুরোধ জানাচ্ছি। আপনার সার্বিক সহযোগিতা কামনা করছি।


ধন্যবাদান্তে
(মোঃ শামসুর রহমান) সাধারণ সম্পাদক কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

আরও বিস্তারিত জানতে আইডিইবি’র ট্রেনিং সেলে যোগাযোগ করুন।

ডিপ্লোমা প্রকৌশলীদের শুভ কামনায়,
নাঈমা ইয়াসমীন,
সদস্য, আইসিটি সেল, আইডিইবি।

এই ছিলো সেই চিঠি ।
২০১৫ তে চালু হবার কথা অথচ স্টুডেন্টের অভাবে এখনো চালু করতে পারেনি আই ডি ইবি । এটা তাদের ব্যর্থতা । কারন সরকার অনুমোদন দিলেও তারা
যথেষ্ঠ প্রচার করতে পারেনি ।

Facebook Comments